এফবিসিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম

ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নতুন সভাপতি হয়েছেন শেখ ফজলে ফাহিম। এর আগে তিনি বিদায়ী কমিটিতে জ্যেষ্ঠ সহ-সভাপতির দায়িতে ছিলেন। জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন মুনতাকিম আশরাফ। এর আগে তিনি সহসভাপতির দায়িত্বে ছিলেন। এফবিসিসিআই’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ সোমবার মতিঝিলে ফেডারেশন ভবনে ২০১৯-২১ মেয়াদের নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন।

সংগঠনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় এফবিসিসিআইয়ের পরিচালক পদে নির্বাচিত ৭১ জনের নিরঙ্কুশ সমর্থনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শেখ ফজলে ফাহিম। এই দায়িত্বে তিনি সফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। এফবিসিসিআইয়ের ২২তম সভাপতি ফজলে ফাহিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্বাহী কমিটিরও সদস্য তিনি।

মাল্টিডিসিপ্লিন প্রজেক্ট ম্যানেজমেন্ট ও ইঞ্জিনিযারিং প্রকিউরমেন্ট কোম্পানি অবসিডিয়ান বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম ইউরো পেট্রো প্রডাক্ট লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। জ্যেষ্ঠ সহসভাপতি মুনতাকিম আশরাফ বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি। তার বাবা সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এই নির্বাচন পরিচালনার মূল দায়িত্বে ছিলেন।

এফবিসিসিআইয়ের সহ সভাপতির পদ দুটি থেকে বাড়িয়ে এবার সাতটি করা হয়েছে। জ্যেষ্ঠ সহসভাপতির সঙ্গে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে মোট ছয়জনকে সহসভাপতি পদে নির্বাচিত করা হয়েছে। চেম্বার গ্রুপ থেকে সহসভাপতি নির্বাচিত হয়েছেন হাসিনা নেওয়াজ, রেজাউল করিম রেজনু ও দিলিপ কুমার আগারওয়াল। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সহসভাপতি হয়েছেন বিজিএমইএ-এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ এবং নিজাম উদ্দিন রাজেশ।
মতামত দিন

Leave a Comment